Tuesday, June 15, 2010

বন্ধু স্মৃতির পাচ্যালি

(আজ একটা ঘটনা মনে করে একা একাই অনেকক্ষন হাসলাম ।তাই ব্লগ এ একটু না লিখে থাকতে পারলাম না)

বন্ধুবর তিলক !সবার ভাল বন্ধু হিসেবে ওর যথেষ্ট সুনাম থাকলেও ওর আসল খ্যাতি প্রেম করায় এবং শেষে ছ্যাকা খাওয়ায় ।এখন প্রর্যন্ত ডজনখানেক প্রেম এ ছ্যাকা খেয়ে বন্ধুমহলে বিশিষ্ট ছ্যাকা বিশারদ হিসেবে খ্যাত ।
আমি ওর জানি দোস্ত ছিলাম তাই ওর প্রেম ও ছ্যাকা বিষয়ক খুটিনাটি ঘটনাগুলো আমি সবই জানতাম ।
তিলক এর প্রেমের বিষয়ে উল্লেখযোগ্য ব্যাপারটি হচ্ছে-
যার সাথেই ও প্রেম করেছে তার কাছেই ছ্যাকা খেয়েছে এবং সবার জন্য্ই হাত কেটেছে(তিলক এর মতে
ছ্যাকা খেলে নাকি হাত কাটা জরুরী)।এই হাত কাটাকুটির ফলে  ওর হাতের চেহারা এখন অনেকটা
কুষ্ঠ রোগীর মত ।
তো যাই হোক শেষবার তিলক রিতুর কাছে ছ্যাকা খেয়ে সোজা আমার বাসায় হাজির,তো বাসায় অনেক
মেহমান থাকার কারনে দুই বন্ধু ছাদে গিয়ে বসলাম ।যথারীতি নগদে ছ্যাকাজনিত কারনে তিলকের কান্না
ও ছ্যাকাইতিহাস শুনতে হল । কান্নাকাটি করতে করতেই আমাকে হঠাৎ আমাকে বলল...
তিলকঃ দোস্ত আমার লোইগ্যা কিছু কর নাইলে এই সাদ দিয়া লাফাইয়া পইরর‌্যা মরমু ।
আমিঃ  কি কস শালা ফালতু কথা কইস না(একটু ভয়ে ভয়ে)
তিলকঃ (কান্নারত কন্ঠে)মরমুই মরমু
আমিঃ  (আবেগী গলায়)এই কথা কইস না দোস্ত তুই মরলে আমিও ত শেষ
তিলকঃ (কান্নারত কন্ঠে  একটু অবাক হয়ে)তোর আবার কি হইবে?
আমিঃ দ্যাখ তুই আমার বাসার সাদ দিয়া পইরা সুইসাইড করলে পুলিশ ত আগে আমারেই ধইরা প্যাদানি
দেবে তার চাইতে তুই নিজের বাসা বা রিতুর বাসার সাদ দিয়া লাফ দিস আর একটা সুইসাইড নোটে
লেইখা যাইছ যে আমার মৃত্যুর জন্য কেউ দায়ি না তবে পাশের বাসার রিতু একটু দায়ি ।
এরপর রাগ করে তিলক কয়দিন আমার বাসায় আসে নি,মোবাইল ও ধরেনি ।ওইদিন রাতে মোবাইলে একটা  মেসেজ দিয়েছিল এইভাবে "amare r phone dibi na tui amar
friend na...(শেষে একটা গালিও ছিল সেটা লিখলাম না)"।
পরিশেষ-অজানা কারনে তিলকের আর সুইসাইড করা হয়নি ।এখন অবশ্য আমার সাথে ওর খাতির ভালই আর
বর্তমানে ও ওর নিউ (হয়তবা)প্রেমিকার সাথে মোবাইলে চাপাবাজ়িতে ব্যাস্ত ।

0 comments:

Post a Comment

DON'T CRY JONI.mp3
Found at bee mp3 search engine