Sunday, July 4, 2010

ইরাগল্প

সন্ধ্যা ৭.৩০। টিপ টিপ করে বৃষ্টি পড়ছে 
বরিশালের সবসময়ের ব্যাস্ত রাস্তা সদর রোড দিয়ে হাটছি ।হঠাৎ করেই ইরা কে দেখলাম ।এই ইরা,
ইন্টারলাইফে যে ছিল আমার কল্পনার নিত্যসঙ্গী,প্রতিদিন কলেজে গিয়ে যাকে একবার না দেখে থাকতে পারতাম না ।
কলেজে ওর দিকেই সবসময় তাকিয়ে থাকতাম বলে বন্ধুরা আমাকে ডাকত ইরাপাগলা ।ইরা আমাকে বেশি পাত্তা দিত না তবে আমার মনে হয় ও আমার চোখের চাহুনী ঠিকই বুঝতে পারত ।ইন্টার পাশ করার পর ইরার সাথে আর দেখা হয়নি ।তো আজ ইরাকে দেখেই চিনতে পারার কারন ওর অবিকল আগের সেই চেহারা,সেই চুল,সেই হাটার ভঙ্গী আর হাটার সময় এদিক ওদিক তাকানো ।ওর সামনে দিয়ে যাবার সময় ওকে না চেনার ভান করলাম ও কিন্তু ঠিকই আমাকে চিনে ফেলে ডাক দিল মারুফ এইইইইই মারুফ,আমি ওর দিকে ঘুড়ে তাকিয়ে বললাম ক্যামন আছো ইরা?
ইরা বলল যাক চিনতে পারলে তাহলে আমি বললাম চিনবনা ক্যানো যদিও অনেকদিন পরে দেখা,ইরা বলল হ্যা অনেকদিন পরে,তা কোথায় যাও?আমি বললাম এইত একটু হাটাহাটি করছিলাম ইরা বলল ঠিক আছে
তোমার সাথে একটু হাটতে পারি?আমি একটু অবাক হলাম যে মেয়ে কলেজে আমাকে পাত্তাই দিত না সে আমার সাথে এখন হাটতে চায় ।আমি বললাম ঠিক আছে চল ।এরপর রাস্তায় হাটতে হাটতে আমাদের কথা বার্তা এগুতে লাগলো ।কিছু সময় হাটার পর ইরা বলল সামনেই তো পার্ক চল পার্কে বসে কথা বলি পা ব্যাথা করছে ।তো দুজনে পার্কে গিয়ে বসলাম ।দুজনে কলেজের অনেক পুরানো স্মৃতি নিয়ে কথা বলছিলাম,ইরা বলল তোমার গার্লফ্রেন্ড ক্যামন আছে?আমি বললাম আমার কোন গার্লফ্রেন্ড নেই,ইরা বলল আমাকে এখনো ভুলতে পারনি দেখছি ।ওর কথা শুনে আমি ক্যামন বোকা বোকা হয়ে গেলাম ।

হঠাৎ ইরা বলল আমার মোবাইল নাম্বারটা রাখো কারন আমি এখন যাব,ওর নাম্বারটা আমার মোবাইলে সেভ করে রাখলাম ।আমি ওকে রিক্সা করে দেব কিনা জিজ্ঞাসা করতে বলল লাগবে না,
ইরা চলে যেতে আমিও পরে বাসায় এসে পরলাম ।দুদিন পরে, আমি ইরার নাম্বারে ফোন দিতে গম্ভীর কন্ঠের এক মহিলা  ফোন ধরে হ্যালো বললেন
আমি সালাম দিয়ে বললাম এটা কি ইরার নাম্বার?
মহিলা বললেন হ্যা আমি ওর মা তুমি কে?
আমি বললাম আন্টি আমি ওর ফ্রেন্ড অনেকদিন ওর সাথে যোগাযোগ নেই তাই ফোন করলাম ।
ইরার মা বললেন মোবাইল নাম্বার কোথায় পেলে?

আমি বললাম এক ফ্রেন্ডের কাছ থেকে(ইরার সাথে আমার দুই দিন আগে দ্যাখা হয়েছিল এটা বলতে চাইনি)
ইরার মা বললেন তুমি ইরার ব্যাপারে কিছু জানো না?
আমি বললাম কি ব্যাপার আন্টি?
ইরার মা বললেন ইরা বছরখানেক আগে সন্ধ্যাবেলায় ছাদে বৃষ্টিতে ভিজতে উঠে দূর্ঘটনাবশত পিছলে ছাদের কিনারা থেকে সরাসরি নিচে পড়ে যায় ,হাসপাতালে নেয়ার পথে ও মারা যায়..................

(ইরা একটা কল্পিত চরিএ,গল্পটাও কাল্পনিক এবং ফালতু)

0 comments:

Post a Comment

DON'T CRY JONI.mp3
Found at bee mp3 search engine